Khoborerchokh logo

গাজীপুরে জমি মাপার সময় অস্ত্রের মহড়া 101 0

Khoborerchokh logo

গাজীপুরে জমি মাপার সময় অস্ত্রের মহড়া

আশিকুর রহমান আশিক:

প্রকাশ্য দিবালোকে হাতে সর্টগান নিয়ে জমি-জমা মাপার কাজে বাঁধা এবং গুলি করে মেরে ফেলার হুমকি প্রদানের অভিযোগ উঠেছে গাজীপুর মহানগরের ১৯ নং ওয়ার্ডের দেশীপাড়া এলাকার মাছুম নামের এক ব্যক্তির বিরুদ্ধে। এছাড়াও ঘটনাস্থলে হাতে সর্টগান নিয়ে প্রতিপক্ষকে হত্যার হুমকি প্রদানের একটি ভিডিও ক্লিপ সামাজিক যোগাযোগমাধ্যমেও ছড়িয়ে পড়েছে। 


গেল শনিবার গাজীপুর মহানগরের সদর থানাধীন দেশীপাড়া এলাকায় জমিজমা দখল সংক্রান্তে এমন কান্ড ঘটান, গাজীপুর মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি পদপ্রার্থী রাশেদুজ্জামান মাছুম। জনসম্মুখে হাতে অস্ত্র নিয়ে হত্যার হুমকির ঘটনায় অত্র এলাকাবাসীর মাঝে আতঙ্কের চিহ্ন ফুটে উঠেছে। 


জানা যায়,  গেল শনিবার সকালে ওই এলাকার হারুন অর রশিন নামের এক ব্যক্তি ও তার পরিবারের সদস্যরা তাদের জমি মাপঝোপ করছিলেন। জমি মাপঝোপকালে মাছুম অস্ত্র হাতে উক্ত জমিতে অনধিকার প্রবেশ করেন এবং জমি মাপার কাছে বাঁধা প্রদান করেন। এসময় জমি মাপার কাজে বাঁধা দেয়ার বিষয়ে প্রতিবাদ করেন হারুন অর রশিদ ও তার পরিবারের লোকজন।

দুপক্ষের কথা-কাটাকাটির একপর্যায়ে মাছুম তার সর্টগান হারুনের দিকে তাক করে গুলি করে মেরে ফেলার হুমকি দেন। জানা যায়, দালিলিক ভাবে ওই জমির মালিক হারুন ও তার পরিবার। উক্ত জমি নিয়ে হারুনের পরিবারের সাথে মাছুমের বিরোধ চলছিল। অন্যদিকে রাশেদুজ্জামান মাছুমও দালিলিকভাবে ওই সম্পত্তি তার দাবী করেন।

এ নিয়ে এলাকার গণ্যমান্য ব্যক্তিরা ইতিপূর্বে দুপক্ষের মধ্যে আপোষ মীমাংসা করানোর চেষ্টা করেন। 


গাজীপুর মহানগরের স্বেচ্ছাসেবক লীগের সভাপতি পদপ্রার্থী রাশেদুজ্জামান মাছুমের ঘটানো এমন ঘটনায় তার সর্টগান জব্দ করা হয়েছে বলে জানিয়েছেন,গাজীপুর মহানগরের সদর থানার অফিসার ইনচার্জ মোঃ রাফিউল করীম।


সম্পাদকঃ আলমগীর কবীর, ব্যাবস্থাপনা সম্পাদকঃ মনিরুজ্জামান। উপদেষ্টা সম্পাদক পরিষদঃ শাহিন বাবু । অস্থায়ী কার্যালয়ঃ নাওজোড়, বাসন, গাজীপুর মেট্রো পলিটন, গাজীপুর।
যোগাযোগঃ ০১৭১১৪২১৪৫১, ০১৯১১৮৮৯০৯৩, ই-মেইলঃ khoborersomoy24@gmail.com, web: www.khoborersomoy.com